ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

আসামের ‘ভিলেজ রকস্টার্স’ যাচ্ছে অস্কারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩১, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১০:৪৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮

ভারতীয় সিনেমা ‘ভিলেজ রকস্টার্স’ যাচ্ছে অস্কারে। ৬৫তম জাতীয় চলচ্চিত্র উৎসবে ‘স্বর্ণকমল’ পাওয়া ভিলেজ রকস্টার্স এর আগে দেশ-বিদেশে বেশ কিছু পুরস্কারে সম্মানিত হয়েছে। অস্কারের দৌড়ে এই প্রথম আসাম তথা উত্তর-পূর্ব ভারতের কোনও সিনেমা জায়গা করে নিয়েছে।

এ বিষয়ে নির্মাতা রীমা বলেন, ‘ভাবতেও পারিনি, গ্রামের ছেলেমেয়েদের নিয়ে নামমাত্র খরচে তৈরি সিনেমাটি এমন স্বপ্নের উড়ানে পৌঁছে যাবে!’

অস্কার মনোনয়নের খবর পেয়ে রীমাকে অভিনন্দন জানান আসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

রীমার প্রথম সিনেমা ‘অন্তর্দৃষ্টি’-ও বেশ কিছু পুরস্কার পেয়েছিল। ভিলেজ রকস্টার্সের কেন্দ্রে আছে কিশোরী ধুনু আর তার গানের দল গড়ার গল্প। রীমা ছয়গাঁও এলাকার গ্রামের ছেলেমেয়েদের নিয়ে নিজেই সিনেমাটির চিত্রগ্রহণ করেন।

শুধু সেরা সিনেমাই নয়, ভিলেজ রকস্টার্সের শব্দগ্রহণের জন্য রীমার কলেজে পড়া বোন, মল্লিকা দাস সেরা শব্দগ্রহণে জাতীয় পুরস্কার পেয়েছেন। আর সেরা শিশু শিল্পী হয়েছিল দগাঁও-কলারদিয়া গ্রামের মেয়ে ভনিতা দাস।

দেশ-বিদেশে অন্তত ৫০টি চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত-প্রশংসিত হয়েছে সিনেমাটি। জাতীয় পুরস্কারের পথ পাড়ি দিয়ে এবার দৌড়বে অস্কারের লক্ষ্যে। যদিও আজ পর্যন্ত কোনও ভারতীয় সিনেমা এ পুরস্কার ছুঁয়ে দেখতে পারেনি।

সূত্র : আনন্দবাজার

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি